যেভাবে PR-2 ব্লগ এবং ফোরাম খুজতে হয়



অনেকে PR-2 অথবা PR-2 ফোরাম লিস্ট খুঁজে থাকেন কিন্তু তার অধিকাংশই Live লিংক হয় না। কারন এই লিংকের সাইটগুলোকে স্পামাররা ব্যবহার করেন। আবার অনেকে অটো Approve সাইট খুজেন কারন তাদের কমেন্ট করার কোয়ালিটি ভাল না, তাঁরা ভাল ইংরেজি জানে না। আসলে এস ই ও বা অন্য যেকোন কাজ করতে হলে আপনাকে ভাল ইংরেজি জানতে হবে। তাই আমার উপদেশ হল আগে ভাল ইংরেজি শিখেন তার পর নিজে একটা ব্লগারে ইংরেজি ব্লগ খুলুন। অই ব্লগে দুই থেকে তিন মাস ইংরেজিতে লিখতে থাখুন দেখবেন অনেক কিছু শিখে গেছেন। এইবার যদি এস ই ও এর কাজ করতে চান তাহলে এস ই ও শিখুন এবং নিজের ব্লগে প্রয়োগ করুন। যেকোন একটি কী ওয়ার্ডকে গুগল এর প্রথম পেজে আনুন তারপর odesk.com বা freelancer.com হতে কাজ নিতে চেষ্টা করেন। আশা করি কাজ আপনার পিছনে ছুটবে। 

যাহোক এখন আমি আপনাদেরকে Live লিংক সহ কিভাবে PR-2 ব্লগ এবং ফোরাম খুজতে হয় তা দেখাব।
স্টেপ ১ PR-2 ব্লগ খুজুন
এই পদ্ধতিতে আপনাকে গুগল সার্চ ইঞ্জিন ব্যবহার করতে হবে। গুগলে গিয়ে সার্চ করুন Google Blog search দেখবেন গুগলের ব্লগ সার্চ ইঞ্জিনটি আপনার সামনে এসে হাজির হয়েছে। এইবার আপনার কী ওয়ার্ডটি সার্চ করুন তাহলে অনেকগুলো Live ব্লগের ঠিকানা পাবেন। এই ব্লগগুলোতে রেজিস্ট্রেশন ছাড়া কমেন্ট করা যাবে না। তাই আগে রেজিস্ট্রেশন করে নিতে হবে। 
টিপসঃ এই পদ্ধতিটি আপনার অনেক সময় নস্ট করবে তবে এটাই হল সবচেয়ে ফলপ্রসু পদ্ধতি। সবচেয়ে ভাল হয় একটি এক্সেল ফাইলে জে ব্লগগুলোতে আপনি রেজিস্ট্রেশন করবেন অইগুলোর লিংক, PR, কী ওয়ার্ড, রেজিস্ট্রেশণের এবং সাইটের তথ্য টুকে রাখা। এই কাজটি করতে পারলে আপনি পরবর্তিতে অনেক উপকৃত হবেন। 
স্টেপ ২ PR-2 ফোরাম খুজুন 
ফোরাম খোজার জন্য উপরের পদ্ধতি ফলো করুন। গুগলে গিয়ে forum search লিখে সার্চ দিন।   
অন্য পদ্ধতিঃ 
এই পদ্ধতি আরো অনেক সহজ।এই পদ্ধতিতে আপনি ব্লগ সার্চ করার জন্য কী ওয়ার্ড এর পাশে ব্লগ লিখে দিতে পারেন যেমন আমরা seo tutorial দিয়ে ব্লগ সার্চ দিলে হবে seo tutorial: blog or seo tutorial : WordPress blog এইভাবে। ফোরামের ক্ষেত্রে হবে seo tutorial : forum 
আশা করি এই টিপসগুলো কাজে লাগিয়ে আপনি আপনার কাক্ষিত লক্ষে পৌছে যাবেন। 
 




Share your views...

0 Respones to "যেভাবে PR-2 ব্লগ এবং ফোরাম খুজতে হয় "

একটি মন্তব্য পোস্ট করুন

 

জনপ্রিয় পোস্টসমূহ

ব্লগ লিখার জন্য স্বাগতম

এই ব্লগের উন্নয়ন এবং সকলকে প্রযুক্তি নিয়ে উৎসাহ দেয়ার জন্য আপনাকে স্বাগতম জানাচ্ছি। সকলকে সাহায্য করার জন্য আপনার কাছ থেকে ভাল লিখা আশা করছি। বাংলায় কন্টেন্ট বাড়াতে হলে লিখার কোন বিকল্প নেই। তাই আপনিও হয়ে উঠতে পারেন এই ব্লগের একজন লেখক। যদি এই ব্লগে লিখতে চান তাহলে sharif.iit.du@gmail.com এই মেইলে একটি চিঠি পাঠান। আমি আপনাদের সহযোগিতা কামনা করছি।

© ২০১২ টেকনোলজি ব্লগ সকল কিছু সংরক্ষিতটেম্পলেটটি ডিজাইন করেছেন ব্লগার শরিফুর রহমান